6 Sensor's Smart Watch

৬ সেন্সরযুক্ত স্মার্টওয়াচ আনছে লেনোভো

 
লেনোভো স্মার্টওয়াচচীনা প্রযুক্তিপণ্য নির্মাতা লেনোভো সম্প্রতি জেড৫ মডেলের স্মার্টফোনের পাশাপাশি ওয়াচ এক্স মডেলের স্মার্টওয়াচের ঘোষণা দিয়েছে। নতুন স্মার্টফোন ওয়াচ এক্স ও ওয়াচ এক্স এক্সপ্লোরার নামের দুটি সংস্করণে বাজারে আসবে। এর বিশেষত্ব হচ্ছে, এতে এয়ার ও রক্তচাপ মাপার সেন্সর যুক্ত থাকছে। এ ছাড়া এ স্মার্টফোন হার্টরেট মাপতে পারবে।
 
বর্তমানে চীনে এ স্মার্টফোন বিক্রির জন্য নিবন্ধন করা যাচ্ছে। ওয়াচ এক্সে ব্যবহৃত হয়েছে ওএলইডি ডিসপ্লে। এতে ৪৫ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম থাকবে। এর দাম শুরু হবে ২৯৯ ইউয়ান বা প্রায় চার হাজার টাকা থেকে।
গোলাকার ডায়াল আর মেটালিক বেল্টের এ স্মার্টওয়াচে পেশাদার কাজের উপযোগী সেন্সর বসানো হচ্ছে বলে জানিয়েছে লেনোভো। এর ব্যাটারি হবে ৬০০ মিলিঅ্যাম্পিয়ারের। এটি হবে পানিরোধী।

লেনোভো জেড৫বাজার বিশ্লেষকেরা বলছেন, ওয়াচ এক্স দিয়ে স্মার্টওয়াচের বাজার দখল করতে চাইছে লেনোভো। কয়েক বছর আগে স্মার্টওয়াচের বাজারের ধীরগতির কারণে স্মার্টওয়াচ তৈরি বন্ধ করে দিয়েছিল লেনোভোর অধীনে থাকা মটোরোলা। তবে গুগল সম্প্রতি পরিধানযোগ্য প্রযুক্তিপণ্যের জন্য ওএসের নতুন প্রচেষ্টা চালানোয় হুয়াওয়ে লেনোভো বাজারে ফেরার চেষ্টা চালাচ্ছে।
লেনোভো জেড৫ স্মার্টফোনটির ঘোষণা প্রযুক্তি বিশ্বে আশানুরূপ সাড়া জাগাতে পারেনি। এ ফোনের ফিচার ঘিরে নানা গুঞ্জন ছিল। ধারণা করা হচ্ছিল, এতে চার টেরাবাইট স্টোরেজ, ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্টের মতো নানা ফিচার থাকবে। কিন্তু জেড৫ নামে মধ্যম সারির একটি ফোনের ঘোষণা দিয়েছে চীনা প্রতিষ্ঠানটি।
৬ দশমিক ২ ইঞ্চি মাপের স্মার্টফোনটিতে কোয়ালকমের প্রসেসর, ১৬ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা ও ৩৩০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি রয়েছে।

No comments

Theme images by dfli. Powered by Blogger.